WELCOME TO CNS

বাংলাদেশ একটি উন্নয়নশীল ও ঘনবসতিপূর্ণ দেশ। সকল মানুষ মনে করে উন্নয়নের প্রধান বাধা হচ্ছে অতিরিক্ত জনসংখ্যা। কিন্তু আমরা মনে করি জনসংখ্যািই হচ্ছে আমাদের সম্পদ। প্রযুক্তিগতভাবে যে মানুষগুলো দক্ষ তারা দেশের জন্য বড় সম্পদ। স্বাধীনতার ৪২ বছর পর বর্তমান সরকারের একটি বড় সিদ্ধান্ত হচ্ছে ২০১৪ সালে দেশের ৩০টি উপজেলায় ৩০টি কমিউনিটি ই সেন্টার স্থাপন করা। আর সাতকানিয়া কমিউনিটি ই সেন্টার হচ্ছে তাদের একটি। সাতকানিয়া কমিউনিটি ই সেন্টার (www.satkaniacec.info) দেশের সকল ই সেন্টার গুলো থেকে আলেদা বৈশিষ্ট ধারণ করে থাকে। কল এন্ট সলিউশন-Call and Solution (CNS) সাতকানিয়া কমিউনিটি ই সেন্টার এর একটি স্টার্ট-আপ প্রকল্প। আর CNS হচ্ছে দেশের সর্ববৃহৎ সার্ভিস গেইটওয়ে। এই সার্ভিস গেইটওয়ের মাধ্যমে সাধারণ মানুষকে দেয়া হবে ১০০ এর বেশি অনলাইন সেবা।

২৭ ফেব্রুয়ারি, ২০১৬ ইং তারিখ প্রথম চট্টগ্রাম জেলা প্রশাসক CNS এর উদ্ভাবক হিসেবে জনাব মো: বেলাল হোসেনকে জেলার স্রেষ্ট তরুণ উদ্ভাবক হিসেবে স্বীকৃতি দেন।

২২ জুন, ২০১৬ ইং তারিখ ২য় স্বীকৃতি হিসেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় CNS কে আইটি উদ্ভাবন হিসেবে স্বাকৃতি দেন এবং এর উন্নয়নে মন্ত্রণালয় সাতকানিয়া কমিউনিটি ই সেন্টারকে ১ম অনুদান দেন।

৩১ জানুয়ারি, ২০১৭ ইং তারখি সকাল ১০:০০ টায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কনফারেন্স রুমে CNS এর কার্যক্রম আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সম্মানীত নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) জনাব শপন কুমার সরকার।

২০১৭ সাল, সাতকানিয়া উপজেলা ভূমি অফিসের সম্মানীত সহকারী কমিশনার (ভূমি) জনাব আসিফ ইমতিয়াজ স্যারের মাধ্যমে ভূমি ব্যবস্থাপনায় গতি আনার জন্য একটি সফটওয়্যার তৈরী করা হয়।

১৯ নভেম্বর ২০১৮ ইং তারিখ আমাদের তৈরী ওয়েব এ্যপ্লিকেশন দেশের ৩০টি উপজেলা কমিউনিটি ই সেন্টারের জন্য একযুগে উদ্বোধন করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) জনাব পার্থপ্রতিম দেব স্যার।